ল্যাকটোজেন ১ খাওয়ার নিয়ম - ল্যাকটোজেন ১ এর দাম ২০২৩-lactogen 1

ল্যাকটোজেন ১ lactogen 1 খাওয়ার নিয়ম - ল্যাকটোজেন ১-lactogen 1 এর দাম ২০২৩ এই বিষয়টি আমাদের অনেকেরই অজানা। তদের জন্য আমাদের এই আজকের আর্টিকেলে আমরা ল্যাকটোজেন ১ lactogen 1 খাওয়ার নিয়ম - ল্যাকটোজেন ১ lactogen 1 এর দাম ২০২৩ এই বিষয়ে সম্পর্কে আলোচনা করব। আমরা ল্যাকটোজেন ১ lactogen 1 খাওয়ার নিয়ম - ল্যাকটোজেন ১ lactogen 1 এর দাম ২০২৩ এই বিষয় সম্পর্কে ধারনা কম তাদের জন্য আমাদের এই আজকের আর্টিকেলটি খুব গুরুত্বপূর্ন।

lactogen 1

আপনাদের যাদের ল্যাকটোজেন ১ lactogen 1 খাওয়ার নিয়ম - ল্যাকটোজেন ১ lactogen 1 এর দাম ২০২৩ এ বিষয়েটি সম্পর্কে জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে হবে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক ল্যাকটোজেন ১ lactogen 1 খাওয়ার নিয়ম - ল্যাকটোজেন ১ lactogen 1 এর দাম ২০২৩ ।

পোস্টসূচি পত্রঃ ল্যাকটোজেন ১ খাওয়ার নিয়ম - ল্যাকটোজেন ১ এর দাম ২০২৩ - lactogen 1

বাচ্চার জন্য মায়ের বুকের দুধ সব থেকে গুরুত্বপূর্ণ। মায়ের দুধের মত পুষ্টি অন্য কোন কিছুতে পাওয়া যায় না। কিন্তু অনেক সময় দেখা যায় যে বিভিন্ন কারণে মায়ের বুকের দুধ হয় না সেজন্য বাচ্চাদের স্বাভাবিকভাবে বেড়ে ওঠা সম্ভব হয় না।এজন্য বাচ্চাদের স্বাভাবিক বৃদ্ধির জন্য মায়ের বুকের দুধের পাশাপাশি বিভিন্ন কোম্পানি নবজাতক বাচ্চাদের জন্য পুষ্টিকর প্যাকেটজাত দুগ্ধ পণ্য তৈরি করেছে।

আরো পড়ুনঃ বাচ্চাদের এলার্জি দূর করার ঘরোয়া উপায়

তার মধ্যে একটি অন্যতম হচ্ছে ল্যাকটোজেন ১-lactogen 1। আজকে আমরা ল্যাকটোজেন ১-lactogen 1 খাওয়ার নিয়ম এবং ল্যাকটোজেন ১-lactogen 1এর দাম কত এ বিষয় নিয়ে আলোচনা করব। বিস্তারিত জানতে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

ল্যাকটোজেন ১ খাওয়ার নিয়ম - lactogen 1

ল্যাকটোজেন ১ হল একটি স্প্রে ড্রাইড ফর্মুলা মিল্ক যা বাচ্চাদের খাওয়ার হিসেবে ব্যবহৃত হয়। অনেক শিশু রয়েছে যারা জন্মের পর মায়ের বুকের দুধ খেতে চায় না তাদের বিকল্প হিসাবে ল্যাকটোজেন ১ খাওয়ানো হয়। একটা বিষয় সবসময় মনে রাখতে হবে যে বাচ্চার জন্য মায়ের বুকের দুধ সবচেয়ে উত্তম এবং সর্বোচ্চ যতদিন পর্যন্ত সম্ভব তা অব্যাহত রাখতে হবে। শিশুকে ল্যাকটোজেন ১ দেওয়ার আগে অবশ্যই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী খাওয়াতে হবে।

আরো পড়ুনঃ বাচ্চাদের পায়খানা কষা হলে করণীয়

শূন্য থেকে ছয় মাসের বাচ্চাদের জন্য ল্যাকটোজেন ১ lactogen 1 বানানো হয়। যেহেতু ল্যাকটোজেন ১ lactogen 1 খাবারটি বাচ্চাদের জন্য এ কারণে অবশ্যই খাওয়ানোর আগে ভালোভাবে নিয়ম গুলো বুঝে নিতে হবে তারপর বাচ্চাকে খাওয়াতে হবে। তাহলে চলুন এখন জেনে নেয়া যাক বায়োমিল ১ (biomil 1) খাওয়ার নিয়ম সম্পর্কে। এখন আমরা নিচে ল্যাকটোজেন ১ lactogen 1 খাওয়ার নিয়ম সম্পর্কে আলোচনা করা হবে।

  • যে সকল বাচ্চাদের বয়স ১ থেকে ২ সপ্তাহের মধ্যে রয়েছে তাদেরকে ল্যাকটোজেন ১ lactogen 1 এই পাউডারটি হালকা গরম পানিতে দুই থেকে তিন চা চামচ মিশাতে হবে। আর একটি বাচ্চাকে প্রতিদিন দিনে ৬ বার এই দুই থেকে তিন চা চামচ ল্যাকটোজেন ১ lactogen 1 খাওয়াতে হবে।
  • যে সকল বাচ্চাদের বয়স তিন থেকে চার সপ্তাহ হয়ে তাদের ল্যাকটোজেন ১ lactogen 1 পাউডারটি চার চা চামচ করে মিশাতে হবে এবং দৈনিক পাঁচবার খাওয়াতে হবে।
  • বাচ্চাদের বয়স যদি ২ মাস হয়ে যায় তাহলে ল্যাকটোজেন ১ lactogen 1 খাওয়ানোর নিয়ম হচ্ছে প্রতিবার ৫চা চামচ করে প্রতিদিন পাঁচবার খাওয়াতে হবে।
  • বাচ্চাদের বয়স যদি ৩ মাস হয়ে যায় তাহলে ল্যাকটোজেন ১ lactogen 1 খাওয়ানোর নিয়ম হচ্ছে প্রতিবার ৬ চা চামচ করে প্রতিদিন ৫ বার খাওয়াতে হবে।
  • যখন দেখা যাবে যে বাচ্চার বয়স চার থেকে পাঁচ মাসের মধ্যে রয়েছে তখন বাচ্চাকে ল্যাকটোজেন ১ lactogen 1) খাওয়াতে হবে সাত চা চামচ করে এভাবে দিনে পাঁচবার খাওয়াতে হবে
  • বাচ্চার বয়স যখন ৬মাসের বেশি হবে তখনও এই ভাবেই ল্যাকটোজেন ১ lactogen 1 চলতে থাকবে।
  • তাহলে আপনারা বুঝতে পারলেন বায়োমিল ল্যাকটোজেন ১ lactogen 1 খাওয়ার নিয়ম সম্পর্কে। নিচে আমরা ল্যাকটোজেন ১ lactogen 1 আরো বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করব ভালোভাবে জানতে আজকের মনোযোগ সহকারে পড়ুন।

ল্যাকটোজেন ১ এর দাম ২০২৩ - lactogen 1

অনেকে রয়েছে যারা google এর মাধ্যমে ল্যাকটোজেন ১ lactogen 1এর price in bangladesh) সেটা খুজে থাকেন। হয়তো আপনারা সেখানে সঠিক কোন তথ্য খুঁজে পান না। সেই জন্য আমরা আজকে আপনাদের সুবিধার জন্য ল্যাকটোজেন ১ lactogen 1 দাম কত ল্যাকটোজেন ১ lactogen 1 price in bangladesh) সম্পর্কে বিস্তারিত বুঝিয়ে দিবো।

আরো পড়ুনঃ সিজারের সেলাই কতদিন পর কাটতে হয়

একটা বিষয় মনে রাখতে হবে যে ল্যাকটোজেন ১ lactogen 1দুধের পাউডারটি কিন্তু বিভিন্ন পরিমাণের হয়ে থাকে সেজন্য এর দামও বিভিন্ন রকম হয়ে থাকে। সেই জন্য আপনি দোকান থেকে যখন ল্যাকটোজেন ১ lactogen 1 ক্রয় করবেন তখন অবশ্যই তার সঠিক এমআরপি দেখে ক্রয় করবেন। নিচে ল্যাকটোজেন ১ lactogen 1 এর বিভিন্ন দাম নিচে প্রকাশ করা হলো। 

  • ১৮০গ্রাম ল্যাকটোজেন ১ lactogen 1 পাউডারের প্যাকেটের দাম মাত্র ২৫০ টাকা।

  • ৩৫০ গ্রাম ল্যাকটোজেন ১ lactogen 1 পাউডারের প্যাকেটের দাম হচ্ছে মাত্র ৬৫০ টাকা।
  • ৪০০ গ্রাম ল্যাকটোজেন ১ lactogen 1 পাউডারের ক্রিকেটের দাম মাত্র ৮৫০ টাকা

ল্যাকটোজেন ১ বানানোর নিয়ম - lactogen 1

আপনারা অনেকেই রয়েছেন যারা জানেন না কিভাবে ল্যাকটোজেন ১ lactogen 1 কিভাবে বানাতে হয় সে বিষয়ে জানেন না তাদের জন্যই আজকের আর্টিকেলটি। তাহলে চলুন জেনে নেয়া যাক ল্যাকটোজেন ১ lactogen 1 কিভাবে বানাতে হয়। ল্যাকটোজেন ১ lactogen 1 ফর্মুলাটি তৈরি করার আগে সর্বপ্রথম আপনার হাত দুটি ভালো করে ধুয়ে নিতে হবে। ব্যবহার সামগ্রী পানিতে পাঁচ মিনিট ফুটিয়ে ব্যবহার না করা পর্যন্ত ঢেকে রাখুন।

তারপরে সেই গরম পানিতে তিন চা চামচ ল্যাকটোজেন ১ lactogen 1 দিয়ে বাচ্চাকে ভালোভাবে মিশিয়ে খেতে দিতে হবে। বয়স অনুযায়ী সঠিক পরিমাণে ল্যাকটোজেন ১ lactogen 1 বাচ্চাকে খেতে দিতে হবে। প্রতিবার ল্যাকটোজেন ১ lactogen 1 ব্যবহারের পর ভালোভাবে পরিষ্কার শুষ্ক ও বায়ুরোধক পাত্রে রাখতে হবে। আর একটি প্যাক খোলার পর তিন সপ্তাহ পর্যন্ত ব্যবহার করা যাবে।

ল্যাকটোজেন 1 উপাদান সূমহ - lactogen 1

ল্যাকটোজেন ১ lactogen 1 এতে রয়েছে মিল্ক, হোয়াইট পাউডার,স্কিম মিল্ক ড্রাইভ ১৬.০৪% (এতে আছে ল্যাকটোজ), হাই অলিক সানফ্লাওয়ার অয়েল, কোকোনাট অয়েল, সানফ্লাওয়ার অয়েল, লো লো ইরোসিস এসিড রেপসিড অয়েল। সয়া লেসিথিন 322i , ক্যারিয়ার গ্লুকোজ সিরাপ ,টরিন ,প্রোবায়োটিক কালচার লিমোসিল্যাকটোব্যাসিলাস রিউটেরি ০.০৩৭৪%, কলিন, আ্যান্টিঅক্সিডেন্ট (৩০৭ এবং ৩০৪), এসিডিটি রেগুলেটর ৩৩০, এল-কারনিটিন এবং ভিটামিন্স ও মিনারেল্স।

লেখকের শেষ কথা ঃল্যাকটোজেন ১ খাওয়ার নিয়ম - lactogen 1

আজকের আর্টিকেলে আমরা আলোচনা করেছি ল্যাকটোজেন ১ খাওয়ার নিয়ম - ল্যাকটোজেন ১ এর দাম? আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। আর যদি আজকের আর্টিকেলটি ভালো করে না জেনে থাকেন তাহলে আবার মনোযোগ সহকারে পড়ুন।

আরো পড়ুনঃ বায়োমিল ১ খাওয়ার নিয়ম 

আজকের আর্টিকেলটি এত সময় ধরে পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। আরো নতুন নতুন আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করুন। আর আজকের আর্টিকেলটি ভালো লেগে থাকলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

তৌহিদ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url